মঙ্গলবার, ১২ জানুয়ারী ২০২১, ০২:০৯ অপরাহ্ন

কোম্পানীগঞ্জে জলবায়ুর পরিবর্তন ঠেকাতে আল নূর ফাউন্ডেশনের অনন্য উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

জলবায়ুর পরিবর্তনের ফলে সৃষ্ট দূর্যোগ থেকে উপকূলবাসীকে রক্ষায় সামাজিক বনায়ন ও প্রাকৃতিক সৌন্দর্য সৃষ্টির লক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আল নূর ফাউন্ডেশন’।

সংগঠনটির পক্ষ থেকে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের ছোটধলী ব্রীজ সংলগ্ন সড়কের পাশে বিভিন্ন প্রজাতির বৃক্ষের চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ফাউন্ডেশনের মহাসচিব এনামুল হক মানিক ও ইউনিয়ন পরিষদের সদস্য আহসান উল্লাহ ভুট্টো।

এ সময় উপস্থিত ছিলেন, মুছাপুর ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মৌলভী আব্দুল কাইয়ুম বাহার, হেদায়েত উল্লাহ মানিক, মুছাপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, যুগ্ম-সাধারাণ সম্পাদক মাহমুদ আল জাবেদ, মুছাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রফিকুল ইসলাম রাকিব।

এছাড়াও ফাউন্ডেশনের সদস্য রিপন, মোবারক হোসেন মানিক, জাফর মাষ্টার, আরাফাত আলী, জাসদ নেতা ইয়াসিন বাহার, এম এস আরমান, জাহিদুল ইসলাম বিজয়, সেচ্ছাসেবকলীগ নেতা পিয়াস সওদাগর, শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক হেদায়েত উল্লাহ রনি, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের রিগান, সোহাগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।

আল-নুর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুছাপুরের কৃতি সন্তান ও ডেনমার্ক প্রবাসী মো. নুরনবী জানান, আমাদের এই জন্মভূমি রক্ষার দ্বায়িত্ব আমাদের সকলের। সামাজিক দায়বদ্ধতা থেকেই বৃক্ষরোপনের আগ্রহ বাড়াতে হবে। সমাজের বিত্তবানরা তাদের অবস্থান থেকে নিজ নিজ এলাকায় বিভিন্ন কর্মের মাধ্যমে এগিয়ে আসতে হবে। বিত্তবানেরা এগিয়ে আসলে এদেশে কোন অভাব এবং কোন ধরনের সামাজিক সমস্যা সৃষ্টি হবে না।

সব কাজের জন্য সরকারের উপর নির্ভর না হয়ে আমাদেরও নিজ নিজ দায়িত্ব থেকে কিছু কাজ করতে হবে। আমি আমার অবস্থান থেকে আমার এলাকার মানুষদের পাশে সব সময় থাকবো সব সময়। করোনাভাইরাসের কারনে কোন মানুষ যদি কোন ধরনের সমস্যায় পড়েন তাহলে আল নূর ফাউন্ডেশনের পক্ষ থেকে সর্বাত্বক সহযোগিতা করা হবে বলে জানান।

এছাড়াও তিনি তরুণ সমাজকে মাদক থেকে বেরিয়ে এসে এ ধরনের সামাজিক কাজে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে কয়েক দফায় সমাজের অসহায় মানুষের পাশে ত্রানের উপহার সামগ্রী নিয়ে এগিয়ে আসেন এই প্রবাসী।

মতামত লিখুন :

এ জাতীয় আরো খবর..

আপনি কি খুঁজছেন?

পুরোনো মাসের সংবাদ

© All rights reserved © 2019 Digital Noakhali
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazardnoakha4