শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ১২:৩৯ পূর্বাহ্ন

সোনাগাজীতে অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিন জব্দ

সোনাগাজী সংবাদদাতা
  • আপডেট টাইম : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০

ফেনীর সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়নে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অমান্য করায় তিনটি ড্রেজার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরিন ভ্রাম্যমান আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের শুকানিয়া খাল সংলগ্ন স্থানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

অভিযানে গিয়ে দেখা যায় খাল থেকে ৩টি ড্রেজার মেশিনের সাহায্যে বালু উত্তোলন করে পাইপের সাহায্যে তা সাধারণ মানুষের বসতবাড়ি ও চলাচলের রাস্তার উপর দিয়ে নিয়ে ব্যক্তিগত পুকুর ভরাট করা হচ্ছে। এর ফলে হুমকির মুখে পড়েছিল আশেপাশের বসত বাড়িগুলো। যা বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০-এর সুস্পষ্ট লঙ্ঘন।

তিনি জানান, তিনঘন্টা ব্যাপী অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার ও পাইপগুলো জব্দ করা হয়। পরে পাইপগুলো ধ্বংস করে ভ্রাম্যমান আদালত। আর ড্রেজার মেশিনগুলো স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় দেয়া হয়েছে। পরিবেশ বিপর্যয় রক্ষায় ও জনস্বার্থে অভিযান অব্যাহত রাখা হবে বলে জানান তিনি।

এ সময় চরচান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন মিলনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

মতামত লিখুন :

এ জাতীয় আরো খবর..

আপনি কি খুঁজছেন?

পুরোনো মাসের সংবাদ

© All rights reserved © 2019 Digital Noakhali
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazardnoakha4