রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৪:৫০ পূর্বাহ্ন

আরও পাঁচ দেশে ফেসবুক নিউজ চালু

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

গণমাধ্যমে প্রকাশিত সংবাদ ব্যবহারকারীদের মধ্যে দ্রুত ছড়িয়ে দিতে ‘ফেসবুক নিউজ’ চালু করে বিশ্বের বৃহত্তম সামাজিক যোগাযোগমাধ্যমটি। এতদিন শুধু যুক্তরাষ্ট্রের মধ্যেই সীমাবদ্ধ ছিল ফিচারটি। এবার আন্তর্জাতিক পরিসরে নতুন এই ট্যাবটি নিয়ে কাজ করতে চায় ফেসবুক। এমনটি জানিয়েছে দ্য ভার্জ। গত বছরের অক্টোবরে এই ফিচারটি নিয়ে আসে ফেসবুক। তারপর থেকে শুধু যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরাই ফেসবুক নিউজ ফিচারটি ব্যবহার করে আসছে। পরীক্ষামূলক এই কার্যক্রমটির সফলতার পর এবার অন্য দেশগুলোতে ফিচারটি নিয়ে কাজ করতে চায় ফেসবুক।

প্রথম পর্যায়ে পাঁচটি দেশে ফেসবুক নিউজ চালুর ঘোষণা দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমটি। ফেসবুকের গ্লোবাল নিউজ বিভাগের ভাইস প্রেসিডেন্ট ক্যাম্পবেল ব্রাউন বলেন, ফেসবুক নিউজের মাধ্যমে প্রকাশকদের সংবাদ নিউজফিডের তুলনায় ৯৫ শতাংশ দ্রুত ছড়িয়ে পড়ে। ফলে নিউজ পার্টনারদের সঙ্গে ভালো একটি সম্পর্ক তৈরি হচ্ছে।

এই উন্নতির ভিত্তিতে এবার আন্তর্জাতিক পরিসরে এ কার্যক্রমের পরিধি বিস্তারে উদ্যোগ নিয়েছি। আগামী এক বছরের মধ্যে যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, ভারত এবং ব্রাজিলে পরিধি বাড়াব। প্রতিটি দেশের স্থানীয় প্রকাশকদের সঙ্গে সরাসরি কাজ করবে ফেসবুক। ফলে একদিকে যেমন উপকৃত হবে প্রকাশনা সংস্থা, অন্যদিকে মিলবে সঠিক তথ্য। নতুন এই পাঁচটি দেশের নিজেদের সফলতা পর্যালোচনা করে বাড়বে কার্যক্রম।

মতামত লিখুন :

এ জাতীয় আরো খবর..

আপনি কি খুঁজছেন?

পুরোনো মাসের সংবাদ

© All rights reserved © 2019 Digital Noakhali
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazardnoakha4