বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী ২০২১, ০৯:২৬ অপরাহ্ন

সোনাগাজীতে কোভিডের উপসর্গে মুক্তিযোদ্ধার মৃত্যু

সোনাগাজী সংবাদদাতা
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

ফেনীর সোনাগাজীতে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের উপসর্গ জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল সোমবার রাতে ফেনী থেকে ঢাকা নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। মারা যাওয়া মুক্তিযোদ্ধা (৭০) উপজেলার সদর ইউনিয়নের বাসিন্দা ছিলেন।

পারিবারিক সূত্র জানায়, এই বৃদ্ধ কয়েক দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তিনি বাড়িতে থেকে স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু গতকাল সন্ধ্যায় তাঁর শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় পরিবারের সদস্যরা তাঁকে ফেনী শহরের একটি হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে রাত সাড়ে ১০টার দিকে ঢাকা নেওয়ার পথে তিনি হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ নাছির উদ্দিন বলেন, সোমবার রাতে ওই মুক্তিযোদ্ধা করোনার উপসর্গ ও হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে নেওয়ার পথে মারা যান। তিনি বেশ কিছুদিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। মৃত্যুর পর পরিবারের সদস্যরা তাঁর লাশ বাড়িতে নিয়ে আসেন। আজ সকালে উপজেলা প্রশাসনের নির্দেশনায় বিশেষ ব্যবস্থাপনায় তাঁর লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব করোনার উপসর্গ নিয়ে এক মুক্তিযোদ্ধা মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ সকালে বিশেষ ব্যবস্থাপনায় রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর লাশ দাফন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ বলেন, কোভিডের উপসর্গ নিয়ে মারা যাওয়া মুক্তিযোদ্ধা দুলাল পাটোয়ারীর দাফনে অংশ নেওয়া ব্যক্তিদের হাসপাতাল থেকে সুরক্ষাসামগ্রী দিয়ে সহায়তা করেছেন।

উৎপল দাশ আরও বলেন, গত ২৪ ঘণ্টায় সোনাগাজী মডেল থানার সার্কেল অফিসের একজন উপপরিদর্শক (এসআই), উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের চারজনসহ নতুন করে ছয়জন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় কোভিড রোগীর সংখ্যা ১৩২ জন। গত দেড় মাসে করোনা থেকে ৭৯ জন সুস্থ হয়েছেন। আক্রান্ত অন্যরা বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

মতামত লিখুন :

এ জাতীয় আরো খবর..

আপনি কি খুঁজছেন?

পুরোনো মাসের সংবাদ

© All rights reserved © 2019 Digital Noakhali
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazardnoakha4