বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী ২০২১, ০৯:০৪ অপরাহ্ন

রামগঞ্জে আরো দুটি করে মসজিদ পাঠাগার স্থাপন করা হবে

রামগঞ্জ সংবাদদাতা
  • আপডেট টাইম : রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, চলতি অর্থ বছরে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় আরো দুটি করে মসজিদ পাঠাগার স্থাপন করা হবে। এছাড়া বই-পুস্তক ও আলমারি সরবরাহেরও পরিকল্পনা আছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সরকারি দলের সদস্য আনোয়ার হোসেন খানের এক লিখিত প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

প্রশ্ন ছিলো রামগঞ্জ উপজেলায় মসজিদভিক্তিক পাঠাগার আছে কি-না। থাকলে তার সংখ্যা কত?

জবাবে প্রতিমন্ত্রী আরো জানান, মসজিদ পাঠাগার সম্প্রসারণ ও শক্তিশালীকরণ প্রকল্পের (২য় পর্যায়) আওতায় ২০১৭ ও ২০১৮-১৯ অর্থবছরে রামগঞ্জ উপজেলায় ৪টি মসজিদ পাঠাগার স্থাপন, পুস্তক ও আলমারি সরবরাহ করা হয়েছে। চলতি ২০১৯-২০২০ অর্থ বছরে রামগঞ্জ উপজেলায় আরো দুটি করে মসজিদ-পাঠাগার স্থাপন ও পুস্তক-আলমারি সরবরাহের পরিকল্পনা রয়েছে।

আনোয়ার হোসেন খানের অপর এক লিখিত প্রশ্নের জবাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক সংসদে জানান, চলতি অর্থবছরে-(২০২৯-২০২০) লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার হাসপাতালগুলোতে এমএসআর খাতে ১ কোটি ৩৫ লাখ ৪৮ হাজার ৮০০ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ওই বরাদ্দের মোট টাকার ৭৫ শতাংশ টাকা ওষুধ খাতে ব্যয় করা হবে।

এমপি আনোয়ার খানের অপর এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, রামগঞ্জ উপজেলায় জনসংখ্যা ও পুষ্টিসেবা কর্মসূচির আওতায় বিভিন্ন প্রকল্প বিভিন্ন অপারেশন প্লানের মাধ্যমে গত ৫ বছরে বাস্তবায়ন করা হয়েছে। বর্তমানে নতুন প্লানের (২০১৭-২০২২) মাধ্যমে জেলায় জনসংখ্যা ও পুষ্টিসেবা কর্মসূচির আওতায় বিভিন্ন প্রকল্পের কার্যক্রমের ধারাবাহিকতা বজায় রাখা হয়েছে।

মতামত লিখুন :

এ জাতীয় আরো খবর..

আপনি কি খুঁজছেন?

পুরোনো মাসের সংবাদ

© All rights reserved © 2019 Digital Noakhali
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazardnoakha4